Friday, February-26, 2021, 09:44 PM
Breaking News
Home / অপরাধ / দেশে এখন ফ্যাসিবাদী দুঃশাসন চলমান:মির্জা ফখরুল

দেশে এখন ফ্যাসিবাদী দুঃশাসন চলমান:মির্জা ফখরুল

বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দিয়ে গ্রেফতার ও জুলুমের মাধ্যমে দেশে এখন ফ্যাসিবাদী দুঃশাসন চলমান রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার (২৪ জানুয়ারি) হবিগঞ্জ জেলাধীন চুনারুঘাট উপজেলার ১০নং মিরাশী ইউনিয়ন বিএনপি সম্মেলনে পুলিশের হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসকল কথা বলেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বিএনপিসহ বিরোধী দলের যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও নেতাকর্মীদেরকে আহত করাসহ গ্রেফতারের মাধ্যমে হেনস্তা করার সর্বগ্রাসী অভিযান এখন আরও প্রকট আকার ধারণ করেছে। হিংসাশ্রয়ী রাজনীতির ধারক আওয়ামী সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে সম্পুর্ণ গায়ের জোরে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে বিরোধী নেতাকর্মীদের ওপর অবর্ণনীয় নির্যাতন নিপীড়ণ অব্যাহত রেখেছে।

তিনি আরও বলেন, বিএনপির কোন কর্মসূচি দেখলেই সরকার আতঙ্কিত হয়ে পুলিশ দিয়ে তা দমনে বেপরোয়া হয়ে উঠেছে। বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দিয়ে গ্রেফতার ও জুলুমের মাধ্যমে দেশে এখন ফ্যাসিবাদী দু:শাসন চলমান রাখা হয়েছে। আইন শৃঙ্খলা বাহিনী দিয়ে নেতাকর্মীদের ওপর হামলা, মামলা এবং গ্রেফতার বানিজ্যকে নিয়মে পরিণত করার মাধ্যমে দেশে আইনের শাসনের মূলোৎপাটন করা হয়েছে। বানোয়াট মামলা দায়ের ও গ্রেফতার আতঙ্কে বিএনপি নেতাকর্মীদের এখন দু:সহ জীবন অতিবাহিত হচ্ছে। অবৈধ ক্ষমতা দখলে রাখতে বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠী সন্ত্রাসী কর্মকান্ডের আশ্রয় নিয়েছে।

আজ চুনারুঘাট উপজেলার ১০নং মিরাশী ইউনিয়ন বিএনপি সম্মেলনে পুলিশের লাঠিচার্জ এবং সম্মেলন থেকে হবিগঞ্জ জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের যুগ্ম সম্পাদক আলামিন তালুকদার ও ইউনিয়ন বিএনপি নেতা মাসুক সরদারসহ তিনজনকে গ্রেফতার ও ৫০ জনকে আহত করার ঘটনা সরকারের ফ্যাসিবাদী শাসনের আরও একটি বহি:প্রকাশ; বলেন মির্জা ফখরুল।

শান্তিপূর্ণ সম্মেলনে পুলিশী হামলা, নেতাকর্মীদেরকে গ্রেফতার ও আহত করার ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির জোর দাবি করছি। আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন বিএনপি মহাসচিব।

Check Also

একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একুশের …

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে আহত ত্রিশ শিক্ষার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের তিন ঘণ্টা অতিবাহিত হলেও পুলিশের কোনো সবর ভূমিকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *