Thursday, January-28, 2021, 05:30 AM
Breaking News
Home / এইমাত্র পাওয়া খবর / বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তিকরণের লিখিত পরীক্ষার ১৯ ডিসেম্বর

বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তিকরণের লিখিত পরীক্ষার ১৯ ডিসেম্বর

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তিকরণের লিখিত পরীক্ষার ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ২৫ নভেম্বর, বুধবার বিকেলে বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বার কাউন্সিলের সচিব রফিকুল ইসলাম বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর এ লিখিত পরীক্ষা স্থগিত করা হয়। জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েট পরীক্ষার জন্য ভেন্যু না দেওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আগে শুধু মৌখিক পরীক্ষার (ভাইভা) মাধ্যমে আইনজীবীদের সনদ দেওয়া হতো। তবে শিক্ষার্থীদের চাপ বাড়তে থাকায় আইনজীবী হতে হলে এখন নৈর্ব্যক্তিক, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়। আবার ওই তিন ধাপের যেকোনো একটি পরীক্ষায় শিক্ষার্থীরা একবার উত্তীর্ণ হলে পরের পরীক্ষায় তারা দ্বিতীয় ও শেষবারের মতো অংশ নেওয়ার সুযোগ পান।

দ্বিতীয়বারও অনুত্তীর্ণ হলে তাদের শুরু থেকেই পরীক্ষায় অংশ নিতে হয়। সে অনুসারে ২০১৭ সালের ৩৪ হাজার শিক্ষর্থীর মধ্যে থেকে লিখিত পরীক্ষায় দ্বিতীয় ও শেষবারের মতো বাদ পড়া ৩ হাজার ৫৯০জন শিক্ষার্থী এবং ২০২০ সালে প্রায় ৭০ হাজার আইন শিক্ষানবিশদের মধ্যে এমসিকিউ উত্তীর্ণ ৮ হাজার ৭৬৪ শিক্ষার্থীসহ মোট ১২ হাজার ৮৫৮ জন সনদ প্রত্যাশী লিখিত পরীক্ষায় অংশ নেবেন।

Check Also

নোয়াখালী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি

নোয়াখালীর জেলা শহর মাইজদীতে একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের সভা আহ্বান করায় ১৪৪ ধারা …

দেশে এখন ফ্যাসিবাদী দুঃশাসন চলমান:মির্জা ফখরুল

বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দিয়ে গ্রেফতার ও জুলুমের মাধ্যমে দেশে এখন ফ্যাসিবাদী দুঃশাসন চলমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *