Friday, August-14, 2020, 07:57 AM
Breaking News
Home / অপরাধ / লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যায় কারাগারে ৫

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যায় কারাগারে ৫

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যার ঘটনায় দুই মামলায় পাঁচজনকে কারাগারে পাঠানো হয়েছে। সোমাবর (৮ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

পাঁচ আসামি হলেন- সোহাগ হোসেন (৫০), খালিদ চৌধুরী (৪২), মোছা. সানজিদা, আকবর আলী ও নাজমুল হাসান। এরআগে রোববার আরেক আসামি সুজন মিয়া ঘটনার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

সোমবার পল্টন থানায় দায়ের করা মানবপাচার মামলায় গ্রেফতার সোহাগ হোসেন, খালিদ চৌধুরী ও সানজিদাকে এবং তেজগাঁও থানায় দায়ের করা মামলায় আকবর আলী ও নাজমুল হাসানকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তাদের কারাগারে পাঠান।

লিবিয়ার ঘটনায় গত দুইদিনে ঢাকা থেকে ৯ জনকে গ্রেফতার করা হয়। এর মধ্যে বাদশা মিয়া, জাহাঙ্গীর মিয়া ও লিয়াকত শেখ ওরফে লিপুকে পল্টন থানার দুই মামলায় পাঁচদিন করে রিমান্ডে পাঠানো হয়েছে।

অপর দিকে, লিবিয়ায় মানবপাচার ও ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যার ঘটনায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) করা মামলায় দুই ভাই সাহিদুর রহমান ও মাহবুবুর রহমানকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আলম মামুন ভুইয়া এ আদেশ দেন। পল্টন থানায় মানবপাচার ও হত্যার অভিযোগে করা সিআইডির মামলায় তারা দুজন এজাহারনামীয় আসামি।

সম্প্রতি অবৈধভাবে ইউরোপে প্রবেশের সময় লিবিয়ার মিজদাহ শহরে ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা হয়েছে। এছাড়া ১১ বাংলাদেশি মারাত্মকভাবে আহত হন। ওই ঘটনা দেশ-বিদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

Check Also

চিকিৎসার জন্য সাহারা খাতুনকে থাইল্যান্ড নেওয়ার প্রক্রিয়া চলছে

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাকে …

বাহরাইন থেকে ফিরছেন ৪১৩ বাংলাদেশি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে বাহরাইন থেকে ৪১৩ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। বুধবার (২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *