Friday, September-25, 2020, 12:11 AM
Breaking News
Home / এইমাত্র পাওয়া খবর / আজ থেকে ঢাকা মেডিকেলে করোনা রোগীদের চিকিৎসা

আজ থেকে ঢাকা মেডিকেলে করোনা রোগীদের চিকিৎসা

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট। আজ শুক্রবার থেকেই সেখানে রোগী ভর্তি করানো হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের পরিচালক কে এম নাসির উদ্দিন বলেন, আলাদাভাবে আইসিইউ ও আইসোলেশন ইউনিট স্থাপন করা হয়েছে। এখানে রোগীদের সুবিধার্থে মেডিসিন, সার্জারি, প্রসূতি, শিশু, অর্থোপেডিক ও ইউরোলজি বিভাগ থাকবে।

এ ছাড়া চিকিৎসক, নার্স ও স্বাস্থকর্মীদের বাসস্থান এবং তাদের যাতায়াতের জন্য বিশেষ পরিবহনের ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

জানা গেছে, প্রাথমিকভাবে কোভিড-১৯ রোগীদের জন্য তিনশ বেড প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি আরো ৬০০ বেড প্রস্তুত করা হচ্ছে। বার্ন ইউনিটে থাকা রোগীদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে।

এদিকে দেশে গত একদিনের ব্যবধানে মরণঘাতী করোনাভাইরাসে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬৮ জন। এ ছাড়া একই সময়ে আরো ৫৬৪ জন কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে। মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ হাজার ৬৬৭ জন।

Check Also

চিকিৎসার জন্য সাহারা খাতুনকে থাইল্যান্ড নেওয়ার প্রক্রিয়া চলছে

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাকে …

বাহরাইন থেকে ফিরছেন ৪১৩ বাংলাদেশি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে বাহরাইন থেকে ৪১৩ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। বুধবার (২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *