Friday, September-25, 2020, 12:40 AM
Breaking News
Home / আন্তর্জাতিক / অপূরনীয় ক্ষতির মুখে ক্রিকেটাররাও!

অপূরনীয় ক্ষতির মুখে ক্রিকেটাররাও!

অলিম্পিক থেকে উইম্বলডন, ক্রিকেট কিংবা ফুটবল- পৃথিবীর প্রায় সব ক্রীড়া ইভেন্ট বাতিল নয়তো স্থগিত করা হয়েছে করোনার জন্য। অদৃশ্য এই ভাইরাসে ক্রিকেটের সর্বোচ্চ প্রতিযোগিতাপূর্ণ ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএল স্থগিতও করা হয়। এতে বিশাল আর্থিক ক্ষতির মুখে আইপিএল। যেখানে বাদ নেই ভারতের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) কিংবা ক্রিকেটাররাও।

আইপিএলের ১৩তম আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত ২৯ মার্চ থেকে ২৪ মে পর্যন্ত। করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় তারিখ পিছিয়ে ১৫ এপ্রিলে খেলা শুরুর কথা জানিয়েছিল ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। এর মধ্যেই ৩ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হয় ভারতে। তাছাড়া দেশটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা। সবকিছু বিবেচনায় টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে বোর্ড।

আইপিএলে সবচেয়ে বড় অর্থের জোগান দেয় টিভি স্বত্ব। আইপিএল স্থগিত হওয়ায় টিভি স্বত্বে বড় ক্ষতির মুখে পড়তে যাচ্ছে ভারতীয় বোর্ড। ২০১৭ সালে স্টার ইন্ডিয়া পাঁচ বছরের জন্য টিভিস্বত্ব কিনেছিল। ফলশ্রুতিতে আটটি ফ্র্যাঞ্চাইজিকে ১৫০ কোটি টাকা করে নিশ্চিত অর্থ প্রদানের প্রতিশ্রুতি দিয়েছিল বোর্ড। সেটি এখন অনিশ্চিত।

এমনকি বিশাল ক্ষতির মুখে ক্রিকেটাররাও। আইপিএল নিলামে সবমিলিয়ে ৬৪ ক্রিকেটারকে কিনতে ১৪০ কোটি টাকার মতো খরচ করেছে আইপিএলের আটটি ফ্র্যাঞ্চাইজি। আইপিএল বাতিল হয়ে গেলে ৬৪ ক্রিকেটারের কেউ কোনো টাকাপয়সা পাবেন না। সবমিলিয়ে ক্রিকেটাররাও পরবেন আর্থিক ক্ষতির মুখে।

Check Also

চিকিৎসার জন্য সাহারা খাতুনকে থাইল্যান্ড নেওয়ার প্রক্রিয়া চলছে

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাকে …

বাহরাইন থেকে ফিরছেন ৪১৩ বাংলাদেশি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে বাহরাইন থেকে ৪১৩ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। বুধবার (২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *